শুধুমাত্র লেখালেখি করে যেভাবে টাকা ইনকাম করা যায়

 

বর্তমান যুগ ডিজিটাল যুগ। মানুষের সামগ্রিক কাজে এসেছে ডিজিটালের ছোঁয়া। প্রাচীনকালে মানুষ পেশা হিসেবে বুঝতো শুধু চাকরি, ব্যারিস্টার, উকিল, ডাক্তার, শিক্ষক ইত্যাদি ইত্যাদি। কিন্তু বর্তমানে তা অনেক বদলে গেছে অনলাইন বা ভার্চুয়াল জগত মানুষের কর্মসংস্থান কে প্রশস্ত করেছে। মানুষ ইন্টারনেট কে ব্যবহার করে বিভিন্নভাবে কর্মসংস্থানের সুযোগ বাড়াচ্ছে। আজ আমি বলতে চলেছি কিভাবে শুধুমাত্র লেখালেখি করে আপনি অনেক টাকা ইনকাম করতে পারবেন। চলুন শুরু করি:

শুধুমাত্র লেখালেখি করে যেভাবে টাকা  ইনকাম করা যায়


  1. ব্লগিং করে টাকা ইনকামঃআপনি যদি পূর্বে জেনে থাকেন ব্লগিং কি তাহলে আপনাকে অভিনন্দন আর যদি না জেনে থাকেন তাহলে ও সমস্যা নেই আমি বলে দিচ্ছি। ব্লগিং হলো একটি প্রফেশনাল লেখালেখি পেশা। যেখানে আপনি আপনার বিভিন্ন মতামত অভিজ্ঞতা বা পরামর্শ শেয়ার করতে পারবেন। এবং গুগল এডসেন্স এর সহযোগিতায় আপনি সেখান থেকে টাকা ইনকাম করতে পারবেন। কিন্তু শর্ত হলো ব্লগিং করতে হলে আপনাকে একটি ব্লগ সাইট প্রয়োজন এবং তাতে নির্দিষ্ট পরিমাণ ভিজিটর প্রয়োজন। একটি ভালো প্রফেশনাল ব্লগ সাইট এবং পরিমাণমতো ভিজিটর থাকলে আপনি সেখান থেকে অনেক টাকা ইনকাম করতে পারবেন। ভিজিটর যত বেশি হবে, টাকা ইনকাম তত বৃদ্ধি পাবে ।
  2. আর্টিকেল লিখে টাকা ইনকামঃআপনার যদি নিজের ব্লগ সাইট না থাকে তাহলে আপনি লেখালেখির মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন। অনেক অনলাইন মার্কেটপ্লেস আছে যেখানে বিভিন্ন ওয়েবসাইটের মালিক গান আর্টিকেল রাইটার হায়ার করে থাকে এবং অর্থের বিনিময়ে তাদের কাছ থেকে আর্টিকেল কিনে থাকে। আপনি চাইলেই উক্ত মার্কেটপ্লেসগুলোতে একাউন্ট করতে পারেন এবং আর্টিকেল রাইটিং জবে আবেদন করতে পারেন। বিভিন্ন জনপ্রিয় মার্কেটপ্লেস গুলো হল আপওয়ার্ক, ফাইবার, ফ্রিল্যান্সার, পিপল পার আওয়ার, ইত্যাদি ইত্যাদি
  3. গেস্ট পোস্টিংঃঅনলাইনে এমন অনেক ওয়েবসাইট আছে যারা আর্টিকেল পোস্টিং এর জন্য গেস্ট নিয়ে থাকে আপনি সে সমস্ত ওয়েবসাইটগুলোর মাধ্যমেও টাকা ইনকাম করতে পারেন। এর জন্য আপনার প্রয়োজন ভালো করে লিখতে পারার জ্ঞান। আপনার লিখার কোয়ালিটি যত ভালো হবে আপনার জন্য টাকা ইনকাম করতে ততো বেশি সুবিধা হবে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

Related Post List in BlogPost